অধ্যক্ষের বানী

বিসমিল্লাহির রাহমানির রাহীম।

সর্বপ্রথম কৃতজ্ঞতা সম্বলিত শোকরিয়া ও হৃদয় নিংড়ানো প্রশংসা মহান রবের কুদরতি কদমে জ্ঞাপন করছি। যে মহান দয়ালু আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা আমাদেরকে আশরাফুল মাখলুকাত রূপে সৃষ্টি করেছেন, দিয়েছেন খলিফাতুল্লাহর সম্মান। অসংখ্য দরুদ ও সালাম নবীকুল শিরোমনী রাহমাতুল্লিল আলামীন মুহাম্মদ (স্ঃ) এর প্রতি। যাদের ত্যাগ, শ্রম, মেধা, আর্থিক অনুদান ও রূহানী ফুয়ুজাতের বিনিমেয়ে প্রতিষ্ঠানটি উন্নতি ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে; সর্বোপরি যে সকল মহাত্নাদের ত্যাগের বিনিময়ে আজ এ বাগানে আমরা ইলমে দ্বীনের খেদমত করার সুযোগ পেয়েছি তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

আধুনিক জ্ঞান- বিজ্ঞান ও প্রযুক্তির মাহেন্দ্রক্ষণে বিশ্ব যখন এগিয়ে যাচ্ছে বল্গাহীন ঘোড়ার মতো তখন দ্বীনি শিক্ষায়ও এর ঢেউ লেগেছে। আমরাও প্রমাণ করেতে সক্ষম হয়েছি যে, সমাজ ও সংস্কৃতির প্রতিটি পর্যায়ে আজ আমরা স্বমহিমায় চিরভাস্বর। শতবর্ষী দ্বীনি প্রতিষ্ঠান আবুতোরাব ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা আল্লাহর অপার অনুগ্রহে এতদঞ্চলের মানুষের আশা-আকাঙ্খার প্রতীক। অবস্থানগত দিক, লেখা-পড়ার অনুপম পরিবেশ, সুপরিকল্পিত শিক্ষা পদ্ধতি, পরীক্ষায় গৌরবোজ্জল ফলফল; সব মিলিয়ে আপন স্বকীয়তায় সূর্যরশ্মির ন্যায় জ্ঞানের আলো ছাড়াচ্ছে সমাজের প্রতিটি পরতে পরতে।

আলহামদুলিল্লাহ, এ দ্বীনি বাগানকে আরো সুসজ্জিত ও পরিপূর্ণতা দানের জন্য ‘হেপজখানা’ খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং এর প্রস্ততি পুরোদমে এগিয়ে চলছে।